1. admin@notunsangbad.com : admin :
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আকিজ গ্রুপে চাকরির খবর ২০২৩। চাকরির খবর সাপ্তাহিক পত্রিকা মধুখালীতে উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দের মতবিনিময় ইসির সঙ্গে বৈঠকের আমন্ত্রণ পেলেন গণমাধ্যম সম্পাদকরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ বিনামূল্যে প্রদর্শনের আবেদনের পরদিনই মিলবে ভারতের মেডিকেল ভিসা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে হাইকোর্টের নির্দেশ অনিবন্ধিত অনলাইন আজকের দেশ ডটকমে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন, প্রিমিয়াম হোল্ডিং লিমিটেড ।। সাংবাদিকের অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা এফবিসিসিআই’র গুলশান শাখা অফিসের যাত্রা শুরু বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ-ডিম-আলু আশা করি, তারা এবারও নির্বাচনে অংশ নেবে

আবেদনের পরদিনই মিলবে ভারতের মেডিকেল ভিসা

  • প্রকাশের সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ১৪৭ বার পঠিত
আগামী রোববার (১৫ অক্টোবর) থেকে আবেদনের পর দিনই রাজশাহী অঞ্চলের রোগীরা ভারতীয় মেডিকেল ভিসা পেয়ে যাবেন বলে জানিয়েছেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। তিনি বলেন, ভারতীয় ভিসা দপ্তরে কাগজপত্র পৌঁছানোর পরের কার্যদিবসেই রোগী ও তার স্বজনদের মেডিকেল ভিসা দেওয়া হবে। মঙ্গলবার (১০ অক্টোবর) রাজশাহীতে তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই তথ্য জানান তিনি। তিনি বলেন, আমি এই সুন্দর শহরে সহযোগিতামূলক এবং দুর্দান্ত মানুষদের মধ্যে এক বছর পূর্ণ করেছি। আমি আমার সীমিত সামর্থ্যের মধ্যে মানবতার সেবা করার সর্বোচ্চ চেষ্টা করেছি। আগামী রোববার থেকে যাদের আবেদনপত্র আমার দপ্তরে পৌঁছাবে, যাচাইবাছাই শেষে তারা পরের কার্যদিবসে ভিসা পাবে। একই প্রক্রিয়ায় আগামী সপ্তাহ থেকে ট্যুরিস্ট ভিসাও এক কার্যদিবসে প্রদান করা হবে।

এতে রোগীরা উপকৃত হবেন জানিয়ে মনোজ কুমার বলেন, আমরা দ্রুত ভিসা দেওয়ার চেষ্টা করছি। সবার উচিত হবে বৈধ কাগজপত্র দিয়ে সঠিকভাবে আবেদন করা। এক্ষেত্রে কোনো ধরনের অনিয়ম কিংবা জালিয়াতি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ভারতের যে কোনো ধরনের ভিসা পাওয়ার ক্ষেত্রে এখন অনলাইনে আবেদন করতে হয়। তখনই আবেদনকারীকে তার কাগজপত্র জমা দেওয়ার তারিখ দিয়ে দেওয়া হয়। নির্ধারিত দিনে আবেদনকারীরা রাজশাহী নগরীর বর্ণালী মোড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে কাগজপত্র জমা দেন। সেদিনই এসব কাগজপত্র রাজশাহীতেই সহকারী হাইকমিশনে পাঠিয়ে দেওয়া হয়।

এখন অনলাইনে ভিসার আবেদন করার সময় কাগজপত্র জমা দেওয়ার যে তারিখ দেওয়া হচ্ছে, সেটিই পাওয়া যাচ্ছে কিছুটা বিলম্বে। ফলে অনলাইনে আবেদন করার পর কাগজপত্র জমা দেওয়ার জন্যই অপেক্ষা করতে হচ্ছে রোগী ও তার স্বজনদের। ট্যুরিস্ট ভিসার আবেদনকারীদের অপেক্ষাটা আরও বেশি সময়ের। ভিসা পেতেও বিলম্ব হচ্ছে তাদের।

এ সমস্যার সমাধান সম্পর্কে সহকারী হাইকমিশনার মনোজ কুমার সাংবাদিকদের বলেন, এখন মেডিকেল ভিসা প্রার্থীরা তাদের কাগজপত্র জমা দেওয়ার তারিখ আগাম পান। ধীরে ধীরে এই সময়টাও এগিয়ে আনা হবে। সুশৃঙ্খলভাবে দ্রুত ভিসা দেওয়ার জন্য আমরা কাজ করছি।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ নতুন সংবাদ
Theme Customized By Shakil IT Park