1. admin@notunsangbad.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আকিজ গ্রুপে চাকরির খবর ২০২৩। চাকরির খবর সাপ্তাহিক পত্রিকা মধুখালীতে উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দের মতবিনিময় ইসির সঙ্গে বৈঠকের আমন্ত্রণ পেলেন গণমাধ্যম সম্পাদকরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ বিনামূল্যে প্রদর্শনের আবেদনের পরদিনই মিলবে ভারতের মেডিকেল ভিসা অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে হাইকোর্টের নির্দেশ অনিবন্ধিত অনলাইন আজকের দেশ ডটকমে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন, প্রিমিয়াম হোল্ডিং লিমিটেড ।। সাংবাদিকের অনৈতিক সুবিধা আদায়ের চেষ্টা এফবিসিসিআই’র গুলশান শাখা অফিসের যাত্রা শুরু বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ-ডিম-আলু আশা করি, তারা এবারও নির্বাচনে অংশ নেবে

ইসির সঙ্গে বৈঠকের আমন্ত্রণ পেলেন গণমাধ্যম সম্পাদকরা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৪৭ বার পঠিত
চলতি মাসের ২৬ অক্টোবর গণমাধ্যম সম্পাদকদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। সম্পাদকদের সঙ্গে বৈঠক করতে আমন্ত্রণপত্রের সাথে ধারণাপত্র দিয়েছে কাজী হাবিবুল আউয়াল কমিশন।

গণমাধ্যম সম্পাদকদের পাঠানো এক পত্রে এমন ধারণার কথা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সংস্থাটির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম জানিয়েছেন, আগামী ২৬ অক্টোবর নির্বাচন ভবনে ৩৮ জ্যেষ্ঠ সাংবাদিকের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হবে।

কর্মকর্তারা জানিয়েছেন, বৈঠকের আমন্ত্রণপত্রের সঙ্গে ওই ধারণাপত্রটি পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, কমিশন এককভাবে নির্বাচন সম্পর্কিত সব দায়িত্ব পালন করে না। আইন-শৃঙ্খলাবাহিনীগুলোসহ সরকারের নির্বাহী বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সহায়তা অনিবার্যভাবে আবশ্যক হয়ে থাকে। কমিশনও নিজস্ব সক্ষমতা ও সীমাবদ্ধতার মধ্যেও আয়ত্তে থাকা সর্বোচ্চ সামর্থ্য যথাসম্ভব প্রয়োগ করে সরকারের সহায়তা গ্রহণ করে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ, পক্ষপাতহীন ও শান্তিপূর্ণ করার বিষয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি ব্যক্ত করে যাচ্ছে। এরপরও বিভিন্ন মহল থেকে নির্বাচন কমিশনের উপর অনাস্থা ব্যক্ত করা হচ্ছে।

ধারণা পত্রে আরো বলা হয়েছে, আসন্ন সংসদ নির্বাচন প্রশ্নে সরকার ও কমিশনের বিষয়ে কতিপয় রাজনৈতিক দলের গণমাধ্যমে প্রচারিত অনাস্থা কাটিয়ে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে জনগণের আস্থা অর্জনের প্রয়াস আমরা অব্যাহত রেখেছি। তবে, অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও উৎসবমুখর নির্বাচনের জন্য যে অনুকূল পরিবেশ প্রত্যাশা করা হয়েছিল সেটি এখনো হয়ে ওঠেনি।

এতে দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে ভোটগ্রহণ প্রক্রিয়াকে যতদূর সম্ভব স্বচ্ছ ও দৃশ্যমান করে উপস্থাপন করার কথাও বলা হয়েছে।

আগামী নভেম্বরে তফশিল দিয়ে ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করবে ইসি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২২ নতুন সংবাদ
Theme Customized By Shakil IT Park